Thursday, October 22, 2020
টপ নিউজরাজশাহী

গোদাগাড়ীতে রাব্বানীর গাড়ি বহরে হামলা, ভাংচুর

298views

গোদাগাড়ীতে রাব্বানীর গাড়ি বহরে হামলা, ভাংচুর

নিজস্ব প্রতিবেদক: আগামী জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী গোলাম রাব্বানীর নির্বাচনী শোডাউনে হামলা হয়েছে। রোববার দুপুরে গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এ হামলা হয়। এ সময় কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করা হয়। এ ঘটনায় রাব্বানীর ২০ জন সমর্থক আহত হয়েছেন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর পক্ষে শ্লোগান দিয়ে হামলাকারীরা গাড়ি ভাংচুর ও কর্মীদের মারপিট করে বলে দাবি করেছেন গোলাম রাব্বানী।

গোলাম রাব্বানী তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুন্ডমালা পৌরসভার মেয়র। তিনি এবার রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। বিভিন্ন সময় তিনি তার নির্বাচনী এলাকায় শোডাউন, পথসভা ও গণসংযোগ করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গোলাম রাব্বানী মোটরসাইকেল ও গাড়ি বহর নিয়ে গতকাল দুপুরে গোদাগাড়ীর মাটিকাটা ইউনিয়নের পিরিজপুর এলাকায় যান। পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের সামনে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরব আলীর নেতৃত্বে স্থানীয় সংসদ সদস্যের সমর্থকরা গাড়ী বহরে হামলা করে। এ সময় তারা লাঠি শোটা দিয়ে গোলাম রাব্বানীর সমর্থকদের মারপিট করে এবং গাড়ি ভাংচুর করে। এ ঘটনার পর গোলাম রাব্বানীর সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে তারা ঘটনার প্রতিবাদে ঐ এলাকায় বিক্ষোভ করে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আরব আলী দাবি করেন, গোলাম রাব্বানীর লোকজন বর্তমান সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি ওমর ফারুক চৌধুরীকে কটুক্তি ও শেখ হাসিনার নেতৃত্বকে অবমাননা করে শ্লোগান দিচ্ছিল। এ কারণে আমরা তাদের প্রতিহত করার চেষ্টা করেছি।

মনোনয়ন প্রত্যাশী গোলাম রাব্বানী বলেন, আমার নৌকার পক্ষে প্রচারণা চালাচ্ছিলাম। হটাৎ করে কয়েকজন যুবক স্থানীয় এমপির পক্ষে শ্লোগান দিয়ে তাদের গাড়ি বহরে হামলা চালায়। এতে তার অন্তত ২০ জন নেতাকর্মী আহত হন। এ ছাড়াও তাদের হামলায় ১০/১২ টি মোটরসাইকেল ও একটি মাইক্রোবাস ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তিনি।

গোদাগাড়ী মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, মনোনয়ন প্রত্যাশী গোলাম রাব্বানীর গাড়ী বহরে হামলা করা হয়েছে। তবে পুলিশ পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় থানায় অভিযোগ দিলে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, মোটরসাইকেল শোডাউন দিলে পুলিশ প্রসাশন কে আগে থেকে অবহিত করতে হবে কিন্তু সেটা উনি করেনি।

Leave a Response