Wednesday, October 21, 2020
টপ নিউজরাজশাহী

গরুতে ঠাসা সিটি হাট ক্রেতা নেই, বিক্রি কম

244views

গরুতে ঠাসা সিটি হাট ক্রেতা নেই, বিক্রি কম

গরুতে ঠাসা সিটি হাট ক্রেতা নেই বিক্রি কমনিজস্ব প্রতিবেদক: রাজশাহী অঞ্চলের বৃহত্তর সিটি হাটে বেড়েছে কোরবানী পশুর আমদানি। গতকাল ছিলো কোরবানীর পশুতে পুরো হাটে ঠাসাঠাসি অবস্থা। কিন্তু পশুর আমদানি বাড়লেও সেই তুলনায় ছিলোনা ক্রেতা সমাগম। প্রখর রোদ মাথায় নিয়ে বিক্রেতারা গরু মহিষ বিক্রির জন্য অপেক্ষা করলেও ক্রেতার অভাব ছিলো। দু’ একজন পশু ক্রয় করার জন্য হাটে আসলেও তারা পশু ক্রয় না করে বাজার যাচাই বাছাইয়েই সময় পার করছেন।

রোববার রাজশাহীর সিটি হাট ঘুরে দেখা যায়, হাটে এবার পর্যপ্ত পরিমান কোরবানির পশু আমদানি হয়েছে। প্রবেশ পথ থেকে শুরু করে কোথাও দাঁড়ানোর জায়গা নেই। সব খানেই গরু মহিষের সমারহ। জায়গা না পেয়ে রাস্তার দু’ধরের সাথে মাঝখানেও কোরবানির পশু রাখা হয়েছে। পশুর ব্যাপক আমদানীর ফলে প্রবেশদার থেকে ভেতরে পুরো রাস্তাই গরুর দখলে। এছাড়াও ভেতরের এতটুকু জায়গা নেই দাঁড়ানোর। সব খানে গরু আর মহিষ। তবে ক্রেতারা গরু কিনতে এসেও সমস্যায় পড়ছেন। কারণ তারা দুই ঘন্টা সময় ব্যয় করেও হাটের অর্ধেক ভেতরে যেতে পারছেন না। আবার ভেতরে গেলে পুনরায় ফিরে আসতেই সময় শেষ।

রাজশাহীর সিটি হাটে পর্যপ্ত পরিমান গরু আমদানি হলেও বেচাবিক্রি নেই। দুরদুরান্ত থেকে আমদানি করা হয়েছে গরু ও মহিষ। কিন্তু ক্রেতার অভাবে বিক্রি হচ্ছে না কোরবানির গরু ও মহিষ। প্রতিবছর সিটি হাট থেকে গরু মহিষ কিনে ঢাকায় পাঠানো হয়। কিন্তু এবার বড় বড় ব্যবসায়ীরাও এই হাট থেকে এখন পর্যন্ত কোরবানীর পশু কেনা শুরু করেননি। এতে এই হাটে দিনদিন পশুর আমদানি বেড়েই চলেছে। কিন্তু বিক্রি শুরু হয়নি গরু বা মহিষ। এবার শুরু থেকেই সিটি হাটে দেশীয় জাতের গরুর আমদানি বেশি। পুরো হাটজুড়ে কিছু সংখক ভারত, নেপাল ভুটান থেকে গরু আমদানি করা হয়েছে। এছাড়াও বাকি সব গরুই দেশি।

Leave a Response