Tuesday, October 27, 2020
রাজশাহী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নগরীতে মানববন্ধন

400views

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নগরীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজা প্রদানের প্রতিবাদে সোমবার বেলা ১১টায় নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে প্রধান সড়কে মাননববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপি’র সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বাগামারা আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল গফুর।

মানববন্ধনে বিএনপি নেতা মিনু বলেন, এই অবৈধ সরকারের সময় শেষ হয়ে এসেছে। সরকারের প্রধানমন্ত্রী নিজেও বুঝতে পেরেছেন যে, আগামীতে তিনি বা তার দল আর ক্ষমতায় যেতে পারবে না। প্রধানমন্ত্রী সহ তাঁর দলের সকল সংসদ সদস্য, মন্ত্রী ও নেতারা সিমাহীন দুর্নীতি, গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা, একতরফা নির্বাচন এর মূল কারণ। দেশের মানুষের সাথে অন্যায় করেছে। অন্যায়ভাবে জনগণকে এবং বিএনপি ও ২০দলীয় জোটের নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে এবং সাজানো রায়ে কারাগারে পাঠাচ্ছে।

শুধু নেতাকর্মীদের নয় বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় ফরমায়েশি রায়ে পরিত্যাক্ত ও নির্জন কারাগারে রেখেছে। এছাড়াও সেই কারাগারে সম্পুর্ন অবৈধভাবে আদালত বসিয়ে বেগম জিয়ার মামলা পরিচালনা করছে। বেগম খালেদা জিয়া অসুস্থ হলেও তাঁকে চিকিৎসা না করে তিলে তিলে কারাগারে মেরে ফেলার জন্য এই সরকার নীলনক্সা এঁকেছে। সরকারে এই সকল আচরনের ধিক্কার জানিয়ে বেগম খালেদা জিয়ার ইচ্ছানুযায়ী হাসপাতালে চিকিৎসা দেয়ার দাবী জানান মিনু।

অন্যদের মধ্যে রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, রাজপাড়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী হোসেন, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, কাউন্সিলর শাহজাহান আলী, ইকবাল হোসেন দিলদার ও বেলাল হোসেন, রাজশাহী মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইল হিকল নেতৃবৃন্দ।

আগামীকাল অনশন: এদিকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক সাজা প্রদানের প্রতিবাদে এবং খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে বুধবার অনশন কর্মসূচী পালিত হবে। অনশন কর্মসূচী সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভূবন মোহন পার্কে অনুষ্ঠিত হবে। উক্ত অনশন কর্মসুচীতে মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সকল সংগঠনের নেতাকর্মীদের যথা সময়ে উপস্থিত হওয়ার জন্য আহবান জনিয়েছেন মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।

Leave a Response