Saturday, October 24, 2020
খেলার মাঠে

এগিয়ে আসতে হবে জুনিয়রদের: মাশরাফি

324views

এগিয়ে আসতে হবে জুনিয়রদের: মাশরাফি

Mashrafeeস্পোর্টস ডেস্ক: টেস্ট সিরিজে চরম ব্যর্থতার পর ওয়ানডেতে যেভাবে ঘুরে দাঁড়িয়েছে দল, তাতে খুশি মাশরাফি বিন মুর্তজা। দলের পেশাদারিত্ব ও সিনিয়র ক্রিকেটারদের পারফরম্যান্স তৃপ্তি দিয়েছে ওয়ানডে অধিনায়ককে। এবার তার চাওয়া, দলের জুনিয়র ক্রিকেটাররাও নিজেদের মেলে ধরুক।

টেস্ট সিরিজে বাংলাদেশ হেরেছিল বাজেভাবে। দুই টেস্টে সব মিলিয়ে খেলা হয়েছে ৫ দিন। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে প্রথম ওয়ানডে জিতে দল। দ্বিতীয় ওয়ানডেতে দলকে পোড়ায় শেষের হতাশা। হাতের মুঠো থেকে জয় ফেলে দেয় বাংলাদেশ। সেই হতাশাকে পেছনে ফেলে আবার শেষ ম্যাচে মাশরাফির দল নিশ্চিত করেছে সিরিজ জয়।

মাশরাফির বিশ্বাস, টেস্ট সিরিজে হারের ধাক্কাটা মানসিকভাবে সামলে উঠতে পারাতেই ধরা দিয়েছে ওয়ানডের জয়। “ক্রিকেট একটি মনস্তাত্তিক খেলা। আমার মনে হয়, প্রথম ম্যাচ দিয়েই ছেলেরা ঘুরে দাঁড়িয়েছে। গত ম্যাচ অবশ্যই আমাদের জন্য হতাশার ছিল। তবে সে দিন যেটা বলেছিলাম, ৯৯ ওভার নিয়ন্ত্রণে রেখে স্রেফ ১ ওভারে আমরা কাজটা শেষ করতে পারিনি। আজকে আমাদের পারফরম্যান্স ছিল পেশাদারী।” অধিনায়ক মাশরাফির দায়িত্ব আপাতত শেষ। দুই দল এখন মুখোমুখি হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। নিজে এই সংস্করণে তিনি নিজে না থাকলেও দলের সম্ভাবনার কমতি দেখছেন না ওয়ানডে অধিনায়ক। তার চাওয়া, নিয়মিত পারফরমারদের সঙ্গে অন্যরাও যেন পারফর্ম করে। “তামিম, সাকিব, মুশি, রিয়াদ সবাই খুব ভালো খেলেছে। এখন জুনিয়রদের একটু এগিয়ে আসতে হবে। ৩ ম্যাচেই বোলারদের পারফরম্যান্স বেশ ভালো ছিল। ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি বেশ ভালো দল। তবে আশা করি, আমরা শুরুটা ভালো করতে পারব। এরপর, কে জানে!”

Leave a Response