Saturday, October 24, 2020
টপ নিউজরাজশাহী

ঈদের ছুটিতে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে রাজশাহী

232views

ঈদের ছুটিতে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে রাজশাহী

 

নিজস্ব প্রতিবেদক: ঈদুল ফিতরে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে পুরো রাজশাহী। অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতিমধ্যে রাজশাহী মহানগর ও জেলা পুলিশের পক্ষে নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। নিরাপত্তার জন্য মহানগর পুলিশের মধ্যে সতর্কজারি করা হয়েছে। ঈদের আগের একদিন থেকে তিন দিন পর্যন্ত সব ধরনের আতশবাজিতে নিষেধাজ্ঞা জারী করা হয়েছে।
মহানগর পুলিশের মূখপাত্র ইফতেখায়ের আরম জানান, ঈদুল ফিতরের ছুটির দিনগুলোতে নগরীর নিরাপত্তা বজায় রাখতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিমধ্যে কয়েকবার এ বিষয়ে সভা সেমিনার করা হয়েছে। ঈদের আগের দিন সন্ধ্যা থেকে নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন থাকবে। এছাড়াও নগরীর বেশিরভাগ ঈদগাহ মাঠে পুলিশ মোতায়েন করা হবে। এছাড়াও পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে। ট্রাফিক পুলিশের সংখ্যাও বাড়ানো হয়েছে। একই সাথে গোয়েন্দা নজরদারীতে থাকবে রাজশাহী মহানগরী।
ঈদের দিন ও পরের দিন বিকেল থেকে নগরী বিনোদন কেন্দ্রগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। বিশেষ করে নগরীর কেন্দ্রীয় উদ্যান কামারুজ্জামান পার্ক, পদ্মানদীর ধার, জিয়া পার্কসহ বিনোদন কেন্দ্রগুলোতে থাকে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও বিশেষ নজরদারি থাকবে। এছাড়াও ঈদের আগের দিন সন্ধ্যার পর থেকে নগরীতে চলাচল করা প্রতিটি যানবাহনে তল্লাশী চালানো হবে। মোড়ে মোড়ে ট্রাফিক চেক পোষ্ট বসানো হবে। তিনি বলেন ঈদে কোনো ধরনের যেনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যাপারে পদক্ষেপ নেয়া হয়েছে।
এদিকে জেলা পুলিশের পক্ষেও নেয়া হয়েছে নিরাপত্তার প্রস্তুতি। জেলা পুলিশের পক্ষে জানানো হয়েছে, রাজশাহীর প্রতিটি উপজেলার গুরুত্বপুর্ন স্থান ও ঈদগাহ মাঠে পুলিশ মোতায়েন করা হবে। প্রতিটি গুরুত্বপুর্ন রাস্তায় আগের দিন থেকে চেকপোষ্ট বসানো হবে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেনো না ঘটে সে ব্যাপারে পুলিশের বিভিন্ন ইউনিটকে সজাগ রাখা হবে।

Leave a Response