Saturday, October 24, 2020
টপ নিউজরাজশাহী

আলেম সমাজের জন্যে আবাসিক পল্লী গড়ে তোলা হবে : লিটন

161views

আলেম সমাজের জন্যে আবাসিক পল্লী গড়ে তোলা হবে : লিটন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বর্তমান সরকারের সঙ্গে ইমাম, খতিব, আলেম ও ওলামাদের কোনো দূরুত্ব নেই। সরকার ইমাম, খতিব, আলেম ও ওলামাদের জন্যে কাজ করছে। সরকারি নীতিমালার মাধ্যমে তাদের ভাগ্যের পরিবর্তন করা হবে। আগামীতে রাজশাহীতে আলেম সমাজের জন্যে আবাসিক পল্লী গড়ে তোলা হবে।

গতকাল শনিবার বেলা ১১টার দিকে নানকিং দরবার হলে মহানগরীর সর্বস্তরের ইমাম ও ওলামাগনের উদ্যোগে আয়োজিত ঈদ পুর্নমিলনী ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আমি মেয়র থাকার সময় নগরীর সার্বিক উন্নয়নে কাজ করেছি। ইমাম-ওলামাদের জন্যে ঈদে শুভেচ্ছা ভাতার ব্যবস্থা করেছি। সে সময় তাদের জন্যে তহবিল গঠনের কাজ শুরু করলেও তা অসম্পন্ন থেকে যায়। আগামীতে ইমাম-ওলামাদের জন্যে স্থায়ী তহবিল গঠন করা হবে। এই তহবিল থেকে তাদের নিয়মিত সম্মানী দেয়ার ব্যবস্থা করা হবে। অনুষ্ঠানের সভাপতি ইসলামী ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সাবেক পরিচালক সৈয়দ আমিনউদ্দিন মাহমুদ বলেন, খায়রুজ্জামান লিটন ইমাম-ওলামাদের সম্মানিত করেছেন। আগামীতে তিনি আমাদের জন্যে আন্তরিকতার সঙ্গে কাজ করবেন।

মতবিনিময় সভায় ইমাম-ওলামেরা বলেন, ইসলামের নামে সন্ত্রাসী কার্যক্রম চালানো হলে সেটা জিহাদ হবে না। যারা ইসলামের শক্র তারাই জঙ্গিবাদে জড়িত। প্রকৃত আলেমরা কখনো জঙ্গিবাদে জড়িত হয় না। বাংলাদেশ ইমাম সমিতি রাজশাহী মহানগরীর সাধারণ সম্পাদক ড. মুহাম্মদ কাওসার হুসাইনের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহা. বারকুল্লাহ বিন দুরুল হুদা। অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ এইচএম শহীদুল ইসলাম, উপ-শহর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মুহা. ওমর ফারুক, তেরখাদিয়া মসজিদে নূরের খতিব মাওলানা রুহুল আমীন, মালোপাড়া শাহী জামে মসজিদের খতিব হাফেজ মুফতি হাবীবুর রহমান কাসেমী, হেতেমখা বড় মসজিদের ইমাম মুফতি ইয়াকুব আলী। মতবিনিময় সভায় রাজশাহী মহানগরীর প্রায় পাঁচ শতাধিক ইমাম, খতিব, মোয়াজ্জেমসহ আলেম ও ওলামারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে সাঁওতাল বিদ্রোহ দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালিতে যোগ দেন। সচেতন নাগরিক কমিটি (সনাক) রাজশাহী মহানগর কমিটির সহযোগিতায় ও আদিবাসী মুক্তি মোর্চা মহানগর কমিটির উদ্যোগে আয়োজিত র‌্যালিটি পায়রা উড়িয়ে উদ্বোধন করেন এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর র‌্যালিটি শিল্পকলা একাডেমির সামনে থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে শেষ হয়। এরপর সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

Leave a Response