Monday, October 26, 2020
রাজশাহী

আ’লীগ নেতা ভুলু আর নেই

366views

আ’লীগ নেতা ভুলু আর নেই

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা পরিষদের সাবেক প্রশাসক ও রাজশাহী আওয়ামী লীগের প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলু মারা গেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। মাহবুব জামান ভুলু মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে বিমানযোগে রাজশাহীর শাহমখদুম বিমানবন্দরে পৌঁছান।

বিমান অবতরণের পর পরই তিনি অসুস্থ হয়ে পড়েন। সেখান থেকে বিমানবন্দর দমকল বিভাগের একটি অ্যাম্বুলেন্সে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের হৃদরোগ বিভাগের ৩২ নম্বর ওয়ার্ডে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। মাহবুব জামান ভুলু রেডক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় বোর্ডের সদস্য এবং রাজশাহী জেলা শাখার চেয়ারম্যান ছিলেন। আজ বুধবার দুপুর ২টায় রাজশাহী কলেজে জানাযার নামাজ শেষে হেতেম খাঁ কবরস্থানে দাফন সম্পন্ন হবে।

এদিকে, মাহবুব জামান ভুলুর মৃত্যুর খবরে রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে নেমে আসে শোকের ছায়া। তার মৃত্যুতে শোক প্রকাশ করেন রাজশাহীর রাজনৈতিক, পেশাজীবি , সামাজিক- সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

শিল্পমন্ত্রীর শোক
বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক কেন্দ্রিয় ভারপ্রাপ্ত সভাপতি, রাজশাহী জেলা পরিষদের সাবেক প্রশাসক ও বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য মাহবুব জামান ভুলুর আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এক শোকবাণীতে শিল্পমন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলু ছিলেন রাজশাহী জেলার মাটি ও মানুষের এক অকৃত্রিম বন্ধু। তৃণমূল পর্যায়ে জনগণের কল্যাণে তিনি আজীবন অক্লান্ত পরিশ্রম করে গেছেন।

নির্ভীক এ রাজনৈতিক ব্যক্তিত্ব পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যার পর এর বিচার চাইতে গিয়ে কারবরণ করেছিলেন। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত এ দক্ষ সংগঠকের মৃত্যুতে রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে যে শূণ্যতার সৃষ্টি হলো, তা সহজে পূরণ হবার নয়। তাঁর মৃত্যুতে জাতি একজন সৎ, নির্ভীক, নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ ও সমাজকর্মীকে হারালো। শিল্পমন্ত্রী মরহুম মাহবুব জামান ভুলুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

রাসিক মেয়র লিটন
রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক মাহবুব জামান ভুলুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। মঙ্গলবার বিকেলে এক শোক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন। শোক বার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী জেলা আওয়ামী লীগ
রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, জেলা পরিষদের সাবেক প্রশাসক ও বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য মাহাবুব জামান ভুলু ও পবার উপজেলা আওয়ামী লীগের সহসভাপতির মৃত্যুতে শোক প্রকাশ করেছে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। মঙ্গলবার বিকালে ঢাকা থেকে বিমান যোগে রাজশাহীতে আসার পথে মাহবুব জামান ভুলু ও গতকাল রাত সাড়ে ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পবা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক আব্দুস সালাম মৃত্যু বরণ করেন। তাদের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ জেলার নেতৃবৃন্দের পক্ষ থেকে গভীরভাবে শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

জেলা পরিষদ চেয়ারম্যান
মাহবুব জামান ভুলুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। মঙ্গলবার রাতে দেয়া এক শোকবার্তায় জেলা পরিষদের চেয়ারম্যান শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সাবেক প্রশাসকের বিদেহী আত্মার শান্তিও কামনা করেন। শোকবার্তায় মোহাম্মদ আলী সরকার বলেন, ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হয়ে মাহবুব জামান ভুলু হয়ে উঠেছিলেন একজন দক্ষ সংগঠক। তিনি নেতৃত্ব দিয়েছেন নানা আন্দোলন-সংগ্রামে। অত্যন্ত দক্ষতার সঙ্গে তিনি জেলা পরিষদের কার্যক্রমও পরিচালনা করেছেন। তার মৃত্যুতে রাজশাহী একজন অভিভাবককে হারালো। এ ক্ষতি অপূরণীয়।

এদিকে, পৃথক শোক বার্তায় রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি, রাজশাহী-৪ আসনের সাংসদ সদস্য এনামুল হক, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নিঘাত পারভীন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাংঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, বাগমারা উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ গভীর শোক প্রকাশ করেন। একই সঙ্গে তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমাবেদনা জানিয়ে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন।

রাজশাহী প্রেসক্লাব
রাজশাহী জেলা পরিষদের সাবেক প্রশাসক আওয়ামী লীগ নেতা মাহবুব জামান ভুলুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব। রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার যুক্ত বিবৃতিতে বলেন, ‘বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা মাহবুব জামান ভুলু বঙ্গবন্ধু হত্যার বিচার দাবি করে আন্দোলনে নেতৃত্ব দিয়ে জেল খেটেছেন। তিনি রাজশাহী মহানগরীতে স্বাধীনতা বিরোধী শক্তির দাপটের বিপরীতে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী রাজনৈতিক দল আওয়ামী লীগকে শক্তিশালী করেন। তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

Leave a Response