Saturday, October 24, 2020
রাজশাহী

আরএমপির ট্রাফিক বিভাগের লিফলেট বিতরণ

285views

আরএমপির ট্রাফিক বিভাগের লিফলেট বিতরণ

আরএমপির ট্রাফিক বিভাগের লিফলেট বিতরণনিজস্ব প্রতিবেদক: ট্রাফিক আইন মানতে পথচারীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ট্রাফিক বিভাগ। শুক্রবার বিকাল ৬টায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট এলাকায় পথচারী, মোটরসাইকেল আরোহি, দোকানদারসহ বিভিন্ন জনসাধারণদের মাঝে এসব সচেতনা মূলক লিফলেট বিতরণ করা হয়। ‘ট্রাফিক আইন জানুন, ট্রাফিক আইন মেনে চলুন’ শ্লোগানে বিতরণকৃত লিফলেটে দুর্ঘটনামুক্ত জীবনের জন্য নিম্নোক্ত নির্দেশিকা মেনে চলার জন্য অনুরোধ জানানো হয়।

বিতরণকৃত লিফলেটে উল্লেখ করা হয়েছে, অন্যমনস্ক হয়ে বা মোবাইলে কথা বলতে বলতে রাস্তায় হাঁটা বা রাস্তা অতিক্রম না করা, রেজিস্ট্রেশন বা ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ী বের না করা, যে গাড়ীর রুটপারমিট, ইন্সুরেন্স আছে তা সাথে নিয়ে বের হওয়া, মোটরসাইকেল ও আরোহী উভয়ে মাথায় হেলমেট ব্যবহার করা, ডানে বামে দিক পরিবর্তনে সংকেত দেয়া, যত্রতত্র গাড়ি পার্কিং না করা, যেখানে সেখানে গাড়ি থামিয়ে যাত্রী উঠানামা না করা, নেশা বা মদ পান করে গাড়ী না চালানো। এছাড়া ধৈর্য্য ও মনোযোগের সাথে গাড়ি চালানো এবং হাইড্রোলিক হর্ণ বর্জন করতে নিষেধ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, ডিসি ট্রাফিক অনিবার্ণ চাকমা, এসি ট্রাফিক ইফতে খায়ের আলম, টি আই ট্রাফিক মোফাক্কারুল ইসলামসহ অন্যান্য আইনশৃঙ্খলা বিভাগের কর্মকর্তারা। লিফলেট বিতরণ কালে তারা বলেন, সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক আইন মেনে চলার কোনো বিকল্প নেই। আইনের প্রতি শ্রদ্ধা রেখে চালকদের ট্রাফিক আইন মানতেই হবে। এ সময় নগরীর বিভিন্ন রোডে ট্রাফিক সিগন্যাল বাতি, জেব্রা ক্রসিংসহ নিরাপত্তা বিষয় নিয়ে অনিবার্ণ চাকমা বলেন, লাইটিং ও জেব্রা ক্রসিং সিটি কর্পোরেশন ও সড়ক ওজনপদ বিভাগের দেখার বিষয়। আমরা ইতিমধ্যে তাদের চিঠি দিয়েছি, তাদের সহায়তা চেয়েছি। তিনি আরো বলেন, আমাদের নির্ধারিত জায়গাগুলোতে ট্রাফিক বা সার্জেন্ট আছে। আনেক পকেট রাস্তা আছে সেগুলোতে নির্ধারিত সময়ের আগে এসব যানবাহন প্রবেশ করে।

Leave a Response