Tuesday, October 20, 2020
টপ নিউজসারাদেশ

আম গাছের সাথে শত্রুতা!

315views

আম গাছের সাথে শত্রুতা!

আম গাছের সাথে শত্রুতা!বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় একটি বাগানে রোপণ করা ১২ বছর বয়সী ১০টি আম গাছের বাকল কেটে বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের আটঘরি স্কুল পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। একই গ্রামের মৃত আব্দুল কুদ্দুস প্রামানিকের স্ত্রী রঙ্গেলা ও তিন ছেলে লালন উদ্দীন, আজাদ আলী ও আনারুল ইসলাম ওই বাগানের মালিক বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্ত বাগান মালিক লালন উদ্দীন জানান, বৃহস্পতিবার দিবাগত রাতের আঁধারে কে বা কারা তাদের আড়াই বিঘা জমিতে রোপনকৃত ২৪টি আম গাছের মধ্যে ১০ টি গাছের বাকল কেটে কাঠ বের করে ফেলেছে। বাকল কাটা ওই গাছ ১০টি অতি শিঘ্রই মারা যাবে বলে ধারনা করছেন তরা। তবে পূর্ব শত্রুতার জের ধরে গাছের সাথে এমন অমানবিক শত্রুতা করা হয়েছে বলে দাবি করেন তিনি।

তার ভাই আজাদ আলী বলেন, শুক্রবার সকালে তাদের ওই জমিতে থাকা ঘাস কাটতে গিয়ে দেখতে পান গাছের বেহাল দশা। এই সম্পদের মালিক তাদের মা রঙ্গেলা ও তিন ভাই। নষ্ট হওয়া গাছগুলো থেকে গত বছরেও ৬-৭ মন করে আম পেয়েছেন তারা। বলে । এ খবর লিখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল বলে নিশ্চিত করেন তিনি। এ ব্যাপারে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল হাসান রেজা জানান, শুক্রবার বিকেল পর্যন্ত এ ধরনের কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।

Leave a Response